Monday, April 22, 2024


আশুলিয়ায় নিষিদ্ধ শপিং পলির বিস্তার ডেঙ্গুর প্রকোপ।

লাবলু রহমান বিশেষ প্রতিনিধিশিল্পাঞ্চল আশুলিয়ার প্রকাশ্যই বিক্রি হচ্ছে নিষিদ্ধ শপিং পলি, সরকারি ভাবে এসকল পলি বাজারে বিক্রি নিষিদ্ধ থাকলেও তা…

By স্টাফ রিপোর্টার , in অপরাধ ও দূর্নীতি , at July 29, 2023

লাবলু রহমান বিশেষ প্রতিনিধি
শিল্পাঞ্চল আশুলিয়ার প্রকাশ্যই বিক্রি হচ্ছে নিষিদ্ধ শপিং পলি, সরকারি ভাবে এসকল পলি বাজারে বিক্রি নিষিদ্ধ থাকলেও তা মানছেন না অসাধু ব্যবসায়ীরা৷

সরজমিনে গেলে দেখা যায় এর আশুলিয়ার বলিভদ্র বাজার, বাইপাইল আড়ত সহ জামগড়া সরলা মার্কেট,আদর্শ কাঁচা বাজার সহ আশুলিয়ার আনাচ কানাচে বিক্রি হচ্ছে এসকল পলি।

খোঁজ নিয়ে জানা যায় স্থানীয় প্রশাসন ম্যানেজ করে প্রকাশ্য বিক্রি হচ্ছে এসকল পলি, আর এসকল পলি মাটিতে নষ্ট না হওয়ায় নষ্ট হচ্ছে পরিবেশ। হুমকির মুখে পরছে জনজীবন।

এসকল শপিং পলি হাতের নাগালে পেয়ে মানুষ দেশিও শপিং ব্যাগ ক্রয় থেকে নিচ্ছে মুখ ফিরিয়ে। তাই এখনি প্রয়োজন এসকল পলি বিক্রয় বন্ধ করা।

এসকল শপিং পলি বিক্রয়ের জন্য বজ্রপানি নিষ্কাশনে হচ্ছে বাধাগ্রস্ত। অল্প বৃষ্টিতেই হয়ে যাচ্ছে বন্যা ,সরকারী ভাবে বিক্রয় নিষিদ্ধ শপিং পলি বাজারে সয়লাব থাকলেও আইন অনুযায়ী নেই কোন প্রয়োজনীয় ব্যবস্থা।

এসকল শপিং পলি নষ্ট না হওয়ায় এগুলোতে পানি জমাট বেঁধে তৈরী হচ্ছে এডিস মশা। বর্তমানে সাভার ও আশুলিয়ার জামগড়ায় একাধিক ব্যক্তি ডেঙ্গু রোগে আক্রান্তসহ একজনের মৃত্যু হওয়ার খবরও পাওয়া গেছে।
এলাকাবাসি সহ জনসাধারণ বলছেন স্থানীয় প্রশাসন এখনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করলে ঘটতে পারে আরো বড় ধরনের দূর্ঘনা তাদের দাবি এসকল শপিং পলি বিক্রয় বন্ধ হলে রক্ষা পাবে পরিবেশ, রক্ষা পাবে জনগন। পর্ব ১…