Sunday, June 16, 2024


সাংবাদিক হাসান লিটনের উপর হামলার প্রতিবাদ শশীভুষনে মানব বন্ধন

শশীভূষনে সাংবাদিক হাসান লিটন এর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মিজানুর রহমান শাহীন বিশেষ প্রতিনিধিঃশশীভূষনে আলোকিত সকাল পত্রিকার প্রতিনিধি সাংবাদিক হাসান…

By স্টাফ রিপোর্টার , in আমার দেশ , at February 25, 2022

শশীভূষনে সাংবাদিক হাসান লিটন এর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

মিজানুর রহমান শাহীন বিশেষ প্রতিনিধিঃ
শশীভূষনে আলোকিত সকাল পত্রিকার প্রতিনিধি সাংবাদিক হাসান লিটন ওপর হামলার ঘটনার প্রতিবাদে ও আসামিদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন হয়েছে। আজ শুক্রবার সকাল ১০ টার দিকে শশীভূষন প্রেসক্লাব অস্থায়ী কার্যালয়ের সামনের সড়কে শশীভূষন প্রেসক্লাব ও রিপোর্টাস ইউনিটির যৌথ আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।
প্রভাষক সালাউদ্দিন বাচ্চুর সঞ্চালনায় ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য দেন শশীভূষন প্রেসক্লাবের সভাপতি প্রভাষক তাপস দেবনাথ , শশীভূষন প্রেসক্লাব সাধারণ সম্পাদক প্রভাষক এম আর রুবেল , রিপোর্টাস ইউনিটির সভাপতি এম আনোয়ার হোসেন, রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান সোহেল, শশীভূষন প্রেসক্লাব সহসভাপতি আরিফুর রহমান রাসেল, শশীভূষন প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদক বাছেদ মৃধা, রিপোর্টাস ইউনিটির সাংগঠনিক সম্পাদক এইচ এম নোমান, রিপোর্টাস ইউনিটির অর্থ বিষয়ক সম্পাদক রুবেল আশরাফ, প্রমুখ।
এসময় সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিকরা গণমানুষের কথা বলেন, সরকারের উন্নয়ন ও নানা অসঙ্গতি তুলে ধরেন। এতে জীবনের ঝুঁকি আছে জেনেও তারা সন্ত্রাসীদের বিরুদ্ধে সোচ্চার থাকেন। কিন্তু বিগত সময়ের সাংবাদিক নির্যাতনকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা না নেয়ার কারণে দেশে সাংবাদিক নির্যাতন বাড়ছে। আর প্রতিনিয়ত নানান নির্যাতনের শিকার হচ্ছেন সাংবাদিকরা। মিথ্যা মামলা দিয়ে তাদের জেলে পাঠানো হচ্ছে। এতে দেশের বাকস্বাধীনতা খর্ব করা হচ্ছে।
উল্লেখ চরফ্যাসনে প্রশাসনের অভিযানে বন্ধ করে দেয়া করাতকল ফের চালু, এ নিয়ে সংবাদ প্রকাশের জের ধরে ও আলোকিত সকাল পত্রিকার চরফ্যাশন উপজেলা প্রতিনিধি হাসান লিটনের ওপর প্রকাশ্য সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে গত বুধবার(২৩ ফেব্রুয়ারী)
রাত ৯টায় দক্ষিণ আইচা বাজারের ওপর সন্ত্রাসী রায়হান মুন্না এই হামলার ঘটনা ঘটিয়েছে ।
ঘটনার পরই সহকর্মীরা আহত সাংবাদিক হাসান লিটনকে উদ্ধার করে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করেন। এঘটনায় মামলা দায়েরের হয়েছে বলে হাসান লিটন জানায়।তবে পুলিশ এখনো কোনো আসামিকে গ্রেপ্তার করতে পারেনি।