Wednesday, October 16, 2024


গ্রাম আদালত সম্পর্কে ভোলায় স্থানীয় অংশীজনের সাথে সমন্বয় সভা অনুষ্ঠিত।

বিশেষ প্রতিনিধিঃ গ্রাম আদালত কার্যক্রম সম্পর্কে জনসচেতনতা তৈরিতে প্রচার-প্রচারণা কার্যক্রম পরিচালনায় স্থানীয় অংশীজনের সাথে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। অদ্য ৭…

By স্টাফ রিপোর্টার , in আন্তর্জাতিক আমার দেশ , at October 7, 2024

বিশেষ প্রতিনিধিঃ গ্রাম আদালত কার্যক্রম সম্পর্কে জনসচেতনতা তৈরিতে প্রচার-প্রচারণা কার্যক্রম পরিচালনায় স্থানীয় অংশীজনের সাথে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। অদ্য ৭ ই অক্টোবর রোজ সোমবার ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। মোঃ মনজুর হোসেন উপ-পরিচালক স্থানীয় সরকার ভোলা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলার সম্মানিত জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আজাদ জাহান।

স্থানীয় সরকারের অধীনে ইউরোপিয় ইউনিয়ন এবং ইউএনডিপির আর্থিক ও কারিগরি সহযোগিতায় পার্বত্য জেলা ব্যতীত বাংলাদেশের মোট ৬১ টি জেলায় বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (৩য় পর্যায়) প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। তারি ধারাবাহিকতায় ভোলা সদর এবং দৌলতখান উপজেলায় গ্রাম আদালত সক্রিয়করণের কার্যক্রম চলমান রয়েছে। এই প্রকল্পের কার্যক্রম আরো বেগবান করতে সরকারি ও বেসরকারি সংস্থার কর্মকর্তাদের সঙ্গে গ্রাম আদালতের কার্যক্রম সম্পর্কে জনসচেতনতা তৈরিতে প্রচার-প্রচারণা পরিচালনার লক্ষে সভায় আলোচনা করা হয়। জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা , জেলা তথ্য অফিস, পুলিশ সুপারের প্রতিনিধি, ইসলামিক ফাউন্ডেশন,আশা,ব্রাক, কস্ট ফাউন্ডেশন,সহ বিভিন্ন বেসরকারি সংস্থার কর্মকর্তাগণ সভায় উপস্থিত থেকে আলোচনায় অংশগ্রহণ করেন । সভাটি সঞ্চালনা কেরন গ্রাম আদালত (৩ য় পর্যায়) প্রকল্পের জেলা ম্যানেজার অক্ষয় সরকার। সভায় আরো উপস্থিত ছিলেন ভোলা সাদর উপজেলার উপজেলা সমন্বয়কারী মোঃ রিয়াজ মোর্শেদ ও শিউলি বেগম।